এই রেস্তোরাঁয় আছে করোনাভাইরাসের মোক্ষম দাওয়াই

এ গন্ডি টপকাতে পারবে না করোনা ভাইরাস!

 বিশ্বের সবচেয়ে ছোট রেস্তোরাঁয় করোনাভাইসের ভয় নেই

করোনা ভাইরাসের কারণে গোটা পৃথিবীজুড়ে লকডাউন। বাড়িবন্দী জীবন। রেস্তোরাঁয় গিয়ে খাওয়া-দাওয়া এখন অলীক কল্পনা। করোনা ভাইরাসের কারণে যেখানে বিভিন্ন দেশে বন্ধ হচ্ছে একের পর এক রেস্তোরাঁ-হোটেল। এরই মধ্যে সুখবর, চালু হচ্ছে বিশ্বের সবচেয়ে ছোট রেস্তোরাঁ। যেখানে করোনাভাইরাসের ভয় নেই। এরকম একটা রেস্তোরা খুব সহজে আপনিও বানাতে পারেন।

আন্তর্জাতিক এক সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, সুইডেনের স্টকহোম থেকে প্রায় ৩৫০ কিলোমিটার দূরে ভের্মল্যান্ডে রেস্তোরাঁটি চালু করছেন তারা। ১০ মে এটি চালু হবে।রাসমাস পার্সসন এবং লিন্ডা কার্লসন দম্পতির মাথায় এই রেস্তোরাঁটির ধারণা আসে।

আরও পড়ুন: করোনার মোক্ষম দাওয়াই, প্রতিদিন খেলুন এই খেলা

এতে শুধু একটিমাত্র চেয়ার আর টেবিল থাকছে। আশপাশে থাকছে না কোনো অতিথি। থাকছে না কোনো শব্দ। নেই ওয়েটার। প্রকৃতির কাছে বসে এমনই এক রেস্তোরাঁ এটি।দিনে এখানে একজনকে পরিবেশন করা হবে খাবার। রেস্তোরাঁটিতে খাবার পরিবেশন করা হবে একটি দড়ির মাধ্যমে। দড়িটি বাঁধা থাকবে এই দম্পতির রান্নাঘরের জানালার সঙ্গে। সেখান থেকে একটি ঝুড়িতে করে খাবার দড়ির মাধ্যমে অতিথির কাছে পৌঁছে দেওয়া হবে।

‘আমরা সবাই এক কঠিন সময় পার করছি। বিশ্বব্যাপী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে অনেকে তাদের প্রিয়জনকে হারিয়েছেন। আবার অনেকে চাকরি হারিয়েছেন। মানসিকভাবে বিপর্যস্ত হয়েছেন। আমরা তাদের জন্য এই উদ্যোগ নিয়েছি। অতিথি যেন তার নিজের মত করে সময় উপভোগ করতে পারে। তারা অর্থোপার্জনের জন্য এটি করছেন না। তাই যে কোনও আর্থিক পরিস্থিতির থাকুন মানুষই এখানে স্বাগত। কারণ এখানে কারণ মেন্যুর দাম অতিথির উপর নির্ভর করছে। তিনিই ঠিক করবেন মেন্যুর দাম।’ জানিয়েছেন এই দম্পতি।

আরও পড়ুন: মাচা চা’-য়ে এক চুমুক, করোনা থাকবে শত হস্ত দূরে

কীভাবে মাথায় এল এই অভিনব রেস্তোরাঁ বানানোর আইডিয়া?

রাসমাস ও লিন্ডা জানিয়েছেন, করোনা ভাইরাসের কারণে অন্যান্য দেশের মত সুইডেনেও সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য বলা হয়েছে। ফলে তারা ঘরের বাইরে তাদের বাগানে একটি ডাইনিং টেবিল বসান। চারজনের মধ্যে দুইজন ঘরের ভেতর এবং দুইজন বাগানে বসে খাবার খান। মূলত সেখান থেকেই ‘টেবিল ফর ওয়ান’ রেস্তোরাঁটির ধারণা আসে তাদের।