করোনা থেকে ক্যান্সার, প্রতিরোধে খান এই ফল

ফল পাবেন হাতেনাতে!

এই ফলে আছে জাদুকরী গুন

একে লকডাউন, তার উপর মাথার ওপর সূর্যের গনগনে তেজ। প্রাণ হাঁসফাঁস। এই গরমেও ছাদ থেকে কেমন যেন শব্দ। আরে টক খেলে যেমন শব্দ হয় আর কী! তপুর মা তো ছুটে গেলেন দেখতে। আরে এতো তপুই! আর হাতে এক বাটি কাঁচা আম মাখা। আরে করছো কী? খেতে দাও। জানো না কাঁচা আমে আছে অনেক জাদুকরী সব রোগ প্রতিরোধী গুন। তপুর মাকে উপদেশ ঠাকুমার। বিশেষজ্ঞরা বলছেন তপুর ঠাকুমার কথা একদম ঠিক। করোনা থেকে ক্যান্সার রোগ প্রতিরোধে কাঁচা আমের জুড়ি মেলা ভার। আমের মরসুম চলছে। এমনিতেই আম ফলের রাজা। সুস্বাদু, কখনও টক, কখনও  টক মিষ্টি,  কখনও বা মিষ্টি।  বর্তমানে করোনা পরিস্থিতিতে কাঁচা আমের গুরুত্ব অপরিসীম। আসুন জেনে ‘ফলের রাজা’-র টক সংস্করণ কী কী গুনের রাজা…

ভিটামিন সি রোগ প্রতিরোধে সাহায্য করে

কাঁচা আমের পুরোটাই সি ও এ ভিটামিনে ভরপুর। ভিটামিন সি করোনা মোকাবিলায় অত্যন্ত কার্যকরী। শুধু করোনা নয় বিভিন্ন রোগ দূরে রাখে ভিটামিন সি। রক্তের যেকোনো অসুখ সারিয়ে তুলতে কাঁচা আমের তুলনা নেই। তাছাড়া শরীরের নতুন রক্ত কণিকা তৈরিতেও কাঁচা আম খুবই কার্যকরী। সি এ দুটো ভিটামিনই শরীরের ক্যালসিয়ামের ঘাটটি পূরণ করতে ভূমিকা রাখে। শিশুদেরও কাঁচা আম খাওয়ানো যায়। কাঁচা আম ইনফ্লামেশনের বিরুদ্ধে যুদ্ধ করতে সাহায্য করে।  ক্যান্সার প্রতিরোধী

ব্লাডক্যান্সার প্রতিরোধে কাঁচা আম কার্যকরী। নিয়মিত কাঁচা আম খেলে শরীরে থাকা ক্যান্সারকোষগুলো জমাট বাঁধতে পারে না। কাঁচা আমে থাকা ভিটামিন সি এবং অ্যান্টিঅক্সিটেন্ড যেকোনো ক্যান্সারের বিরুদ্ধেই জোড়ালো লড়াই করে থাকে।

অবসাদমুক্ত রাখে

লকডাউনে অবসাদ গ্রাস করেছে অনেককেই। সেই অবসাদ থেকেও মুক্তি দিতে পারে কাঁচা আম।  ওয়ার্ক ফ্রম হোমে কাজের সময় ঝিমুনি আসছে কাঁচা আম খেয়ে নিন ঝিমুনি চলে যাবে। তখন যদি এ ছাড়াও মুখের অসুখ, মাড়ির সমস্যা এবং চোখের দৃষ্টি শক্তি বাড়াতে কাঁচা আম খুবই কার্যকরী।

পেটের সমস্যা দূর করে

ডায়রিয়া, আমাশয় এবং অন্ত্রের যেকোনো সমস্যা কিংবা বদহজম, কোষ্ঠকাঠিন্য, গ্যাসের সমস্যায় রীতিমতো ম্যাজিকের মতো কাজ করে কাঁচা আম।

ঘাম ও ঘামাচি থেকে মুক্তি

গরমে ঘাম ও ঘামাচি মহা সমস্যায় ফেলে।অতিরিক্ত ঘামের কারণে দেহ থেকে সোডিয়াম ক্লোরাইড ও আয়োডিন বেরিয়ে যায়। কাঁচা আম দেহকে অতিরিক্ত ঘামতে দেয় না। এমনকি ঘামাচিও কমিয়ে দেয় খুব সহজেই।

তাই প্রতিদিন খান কাঁচা আম। আর থাকুন রোগমুক্ত।