করোনা সচেতনতায় এবার ছ’পেয়ে

রাস্তায় ছ'পেয়ে করোনা ভাইরাস!

 

ছ’ পেয়ে-এর মাধ্যমে সচেতনতা

জারি লকডাউন। নিয়মকে কাঁচকলা দেখিয়ে রাস্তায় বেরিয়ে পড়েছেন? ওমা একি! এতো ভিরমি খাওয়ার জোগাড়।  এ যে সাক্ষাৎ মৃত্যুদূত এগিয়ে আসছে । ছ’পেয়ে করোনা ভাইরাস এগিয়ে আসছে আপনার দিকে! দে ছুঠ। এক ছুঠে সোজা বাড়ি।

করোনা মোকাবিলায় বাড়িতে থাকুন। সামাজিক দূরত্ব বজায় রাখুন। লকডাউন মেনে চলুন। অপ্রয়োজনে রাস্তায় বেরোবেন না। যারা এই নিয়ম মানছেন না তাদের কাছেই গড়গড়িয়ে চলে যাবে এই করোনা ভাইরাস।  দেবে মোক্ষম শিক্ষা। অবাক হচ্ছেন তো? ভাবছেন ছ’পেয়ে করোনা ভাইরাস আবার কি?

আরও পড়ুন: সুস্থ করোনা রোগীর রক্তেই আক্রান্তের চিকিৎসা

ছ’ পেয়ে করোনা ভাইরাস আসলে ‘করোনা গাড়ি’। হায়দরাবাদের বাহাদুরপুরার সুধাকার মিউজিয়ামে তৈরি হয়েছে  গাড়িটি। নির্মাতা কন্যাবয়িনা সুধাকর। করোনা ভাইরাসের আদলে তৈরি করা হয়েছে এই অভিনব গাড়ি। ১০০ সিসি ইঞ্জিনের এই ‘করোনা গাড়ি’-তে রয়েছে ছ’টি চাকা। ফাইবার দিয়ে তৈরি গাড়িটিতে বসার সিট রয়েছে একটি। ঘন্টায় ৪০ কিলোমিটার যেতে পারবে গাড়িটি। করোনা মোকাবিলায় বাড়িতে থাকা এবং স্যোশাল ডিস্টেনসিং সবথেকে জরুরি। আর সেই বার্তা দিতেই ‘করোনা গাড়ি’ তৈরি করা হয়েছে বলে জানিয়েছেন সুধাকর।

আরও পড়ুন: করোনা মোকাবিলায় রোবট সেবা

এর আগেও মানুষকে সচেতন করতে হ্যান্ডব্যাগ গাড়ি , জুতো গাড়ি, বার্গার গাড়ি, কন্ডোম গাড়ি, ক্যামেরা গাড়ি, হেলমেট গাড়ি, টয়লেট গাড়িও তৈরি করেছেন সুধাকর। করোনাতঙ্কের আবহে প্রশাসনের অনুমতি নিয়ে দ্রুত সম্ভব এই ‘করোনা গাড়ি’ রাস্তায় নামাতে চাইছেন সুধাকর।